জাতীয় সড়কে ধানের চারা রোপণ করে অবরোধ এলাকাবাসীদের

9th August 2021 3:09 pm মালদা
জাতীয় সড়কে ধানের চারা রোপণ করে অবরোধ এলাকাবাসীদের


দেবাশীষ পাল ( মালদা ) :  এক ঝলক দেখলে মনে হবে কোন পুকুর বা আস্ত ডোবা। বেহাল জাতীয় সড়ক সংস্কারের অভাবে এমনি চেহারা নিয়েছে।সংস্কারের অভাবে জাতীয় সড়কে বড় বড় গর্ত।বৃষ্টির জলে জমেছে জল।দুর্ভোগে পথ চারী থেকে শুরু করে যাত্রীরাও।সংস্কারের দাবিতে বাসিন্দারা সরব হয়ে সোমবার মালদহের চাঁচল-হরিশ্চন্দ্রপুর ৮১ নং  জাতীয় সড়কের রানীকামাতে ধানের চারা রোপণ করে ও বাশের ব‍্যারিকেড লাগিয়ে পথ অবরোধ করল।আর সেই অবরোধে সামিল হয়ে জাতীয় সড়কের গাড্ডায় হুইল চেয়ারে বসে প্রতিবাদ জানাল এক প্রতিবন্ধী ব‍্যক্তিও।সোমবার চাঁচলের রানীকামাতে সকাল দশটা থেকে প্রায় এক ঘন্টার অবরোধে তেতে উঠে বাসিন্দারা।অবরুদ্ধ হয় জাতীয় সড়ক।আটকে পড়েন হাজারো যাত্রী।

অবরোধ কারী জুমারত আলি ও রমেশা বেওয়া অভিযোগ করে বলেন,প্রায় একবছর ধরে এক চাঁচলের রানীকামাতে কিলোমিটার রাস্তার পিচের আস্তরন উঠে গিয়ে খনাখন্দ তৈরী হয়েছে।বড় বড় গর্ত হওয়ায় বৃষ্টির জল জমেছে।আর সেই জমা জল দিয়েই প্রতিদিন হাজারো যাত্রী যাতায়াত করে।সমস্ত যানবাহনও প্রাণের ঝুঁকি নিয়ে চলছে এই পথ দিয়ে।প্রায়শই দুর্ঘটনা ঘটে রাস্তায়।বারবার প্রতিবাদ  জানিয়েও সুরাহ হয়নি বলে অভিযোগ। অবিলম্বে সড়ক সংস্কারের দাবি তুলছেন বাসিন্দা সহ নিত‍্য যাত্রীরা।এক ঘন্টা ধরে চলা অবরোধ চাঁচল পুলিশের আশ্বাসে তা তুলে নেন বাসিন্দারা।
এবিষয়ে চাঁচলের মহকুমা শাসক কল্লোল রায়ের বক্তব‍্য,৮১ নং জাতীয় সড়কের রানীকামাতে বেহাল সড়ক নিয়ে আমি সড়ক কর্তৃপক্ষের সাথে কথা বলেছি।শীঘ্রই কাজ শুরু হবে বলে আশাবাদী মহকুমা শাসক।

মালদা ৮১ নং জাতীয় সড়কের অ‍্যাসিসট‍্যান্ট ইঞ্জিনিয়ার তিমির বরণ সাহা জানিয়েছেন,অবরোধের খবর পেয়েছি। ঘটনাস্থলে যাচ্ছে এনএইচআই -র দল।রাস্থা বেহাল হয়ে আছে তা তিনি স্বীকার করেন।ওই রাস্তা রক্ষনাবেক্ষণ ধরা আছে।প্রজেক্টের সাথে রাস্তা রক্ষনাবেক্ষণ করবে ঠিকাদার সংস্থা।এরকমই চুক্তি করা আছে। যেখানে রাস্তা খারাপ আছে সেই রাস্তা মেরামত করবে এজেন্সি ঠিকাদার।





Others News